mb

কোটচাঁদপুর বিএনপি অফিসে ঝুলছে তালা,পুলিশ হেফাজতে চাবি

581

মঈন খান: ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা বিএনপি’র দু’পক্ষের বিরোধে উপজেলা কার্যালয় অফিসে ঝুঁলছে তালা। পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে কার্যালয়ের চাবি। সোমবার (১জুন) রাতে দু’পক্ষের উপস্থিতিতে কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলমের নিকট চাবি হস্তান্তর করেন উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি সিরাজুল ইসলাম।

বিএনপি সূত্রে জানাযায়, উপজেলা বিএনপি’র কমিটি ভেঙ্গে গত ৭মার্চ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নের্তৃত্বে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটি থেকে সাবেক সভাপতি সিরাজুল ইসলামকে বাদ দেওয়ায় সিরাজুল ইসলাম ও আব্দুর রাজ্জাকের মধ্যে প্রকাশ্যে বিরোধ দেখা দেয়। তৃণমূলের নেতা-কর্মীসহ ইউনিয়ন বিএনপি’র সভাপতি-সাধারণ সম্পাদক এবং বিএনপি’র বেশির ভাগ নেতা-কর্মী আব্দুর রাজ্জাকের নের্তৃত্বে চলে আসে। অন্যদিকে বিএনপি’র পদ বঞ্চিত কিছু নেতা-কর্মী সাবেক সভাপতি সিরাজুল ইসলামের প্যানেলে অবস্থান নেয়।
গত ৩০ মে উপজেলা বিএনপি’র আহ্বায়ক আব্দুর রাজ্জাকের নের্তৃত্বে বিএনপি নেতা-কর্মীরা উপজেলা কার্যালয় অফিসে অবস্থান করে। পরের দিন ৩১ মে সাবেক সভাপতি সিরাজুল ইসলাম কোটচাঁদপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, আব্দুর রাজ্জাকের নেতৃত্বে বিএনপি’র নেতা-কর্মীরা তার অফিসের তালা ভেঙ্গেছে।

অভিযোগের ভিত্তিতে ১জুন রাতে দু’পক্ষকে থানায় উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়। পুলিশ উভয় পক্ষের বক্তব্য’র পরিপেক্ষিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অফিসের চাবি পুলিশের হেফাজতে নেন। এবং দু’পক্ষের মধ্যে মিমাংসা না হওয়া পর্যন্ত কার্যালয়ে অবস্থান না নেওয়ার জন্য উভয় পক্ষের সম্মতি গ্রহন করেন।

new ads

এবিষয়ে উপজেলা বিএনপি’র আহ্বায়ক আব্দুর রাজ্জাক বলেন, থানা থেকে আমাকে ফোন করে ডাকা হয়। আমি নেতা-কর্মী নিয়ে থানায় গিয়ে জানতে পারি সাবেক সভাপতি সিরাজুল ইসলাম আমাদের বিরুেেদ্ধ অভিযোগ করেছে আমি দলীয় অফিসের তালা ভেঙ্গেছি। তিনি জানান, দলীয় কর্মকান্ড পরিচালনার জন্য বর্তমান কমিটি দলীয় অফিস ব্যবহার করবে এটাই স্বাভাবিক। কিন্তুু সিরাজুল ইসলাম কি কারনে অভিযোগ করলেন, সে বিষয়ে তিনিই ভালো বলতে পারবেন।

অভিযোগের বিষয়ে সাবেক সভাপতি সিরাজুল ইসলামের নিকট মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, অফিসের ঘর আমার নামে নেওয়া। তারা আমাকে না জানিয়ে অফিসের তালা ভেঙ্গেছে। এইজন্য থানায় অভিযোগ করেছিলাম।
কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,দু’পক্ষের বিরোধের কারনে এই সমস্য। বর্তমান পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা বজায় রাখতে বিএনপি অফিসের চাবি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

10