mb

৫ হাজার কর্মহীন অসহায়দের পাশে দাঁড়ালো কুলাউড়া বিএনপি

305

ষ্টাফ রিপোর্টারঃ  ৫ হাজার কর্মহীন অসহায়দের পাশে দাঁড়ালো কুলাউড়া বিএনপি  চলমান করোনা ( কোভিড-১৯) পরিস্থিতিতে কর্মহীন শ্রমজীবী ও দুস্থ অসহায় মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়ালো কুলাউড়া বিএনপি। দেশ ও প্রবাসে থাকা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এই ত্রাণ কাজে আর্থিক সহায়তা করেন।

সোমবার (১৮ মে) দুপুরে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা বিএনপির উদ্যোগে কর্মহীন শ্রমজীবী ও দুস্থ মানুষের মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পুরো উপজেলার প্রকৃত কর্মহীন শ্রমজীবী ও দুস্থ মানুষের মানুষের মধ্যে সামাজিক ও শারিরিক দূরত্ব বজায় রেখে এই খাদ্য সামগ্রী বিতরণ করবেন নেতাকর্মীরা।
কুলাউড়া শহরেরর কোল্ড ষ্টোরেজ এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ টেলি কনফারেন্সে আনুষ্ঠানিক সূচনা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
টেলি কন্সফারেন্সে বিএনপি মহাসচিব এক বক্তব্যে বলেন, ত্রাণ নিয়ে সরকার জনগনের সাথে প্রতারণা করছে। সুষ্টু ভাবে ত্রাণ বন্টন হচ্ছেনা। বর্তমান সংকটে দেশ ও পূরো জাতি ভয়াবহ হুমকির মধ্যে রয়েছে। সরকার যে সঠিক প্রদক্ষেপ নেয়া উচিত ছিল তা নেয়নি। তারা সেচ্ছাচারিতা করছে। তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে সাধারণ মানুষের পাশে ঐক্যবদ্ধ ভাবে দাঁড়ানোর আহবান করেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আবেদ রাজা, কুলাউড়া উপজেলা বিএনপির সভাপতি জয়নাল আবেদীন বাচ্ছু, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজলসহ যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের সংশ্লিষ্ট ইউনিয়ন এবং উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা।
উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের ৫ হাজার পরিবারের মধ্যে চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়। বিএনপি মহাসচিব আরো বলেন,করোনার কারণে সশরীরে উপস্থিত না হতে পারলেও টেলিফোনে স্থানীয় জনসাধারণের কাছে শুভেচ্ছা ও সহায়তা পৌঁছানোর ব্যবস্থা করেছেন। এর মধ্য দিয়েই করোনাযুদ্ধে তিনি সবার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। নেতাকর্মীরা দুর্যোগ সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

10