mb

লন্ডনের উদ্দেশে বিশেষ ফ্লাইট আজ

264

যুক্তরাজ্যে ভ্রমণ বা পড়ালেখার জন্য গিয়ে সেখানে করোনা ভাইরাসের কারলে লকডাউনে আটকা পড়া বাংলাদেশি এবং বাংলাদেশে এসে আটকে পড়া বৃটিশ নাগরিকদের নিয়ে আজ একটি বিশেষ ফ্লাইট পরিচালিত হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় ব্রিটিশ ও বাংলাদেশি নাগরিকদের আনা-নেওয়ার জন্য বিশেষ ফ্লাইট পরিচালনার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট। এ জন্য ভাড়া করা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমান।

আজ রবিবার (১০ মে) সকাল ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ২৭১ আসনের বোয়িং ৭৮৭-৮ উড়োজাহাজটি লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যাবে। এটি আবার যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের নিয়ে ফিরে আসবে পরদিন।

new ads

এই বিমানে করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাজ্যের সরকারকে শুভেচ্ছা উপহার হিসেবে করোনা সুরক্ষা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ। উপহারের তালিকায় রয়েছে করোনা সরঞ্জাম পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই), হ্যান্ড স্যানিটাইজার, হাতমোজা, হেড-কাভার, সু-কাভার ও বিভিন্ন ভিটামিন ট্যাবলেট। সঙ্গে খাদ্যসামগ্রী হিসেবে থাকছে টাকটা সবজি ও মৌসুমি ফল।

এদিকে, বাংলাদেশি বংশোদ্ভূত ৫৮ ব্রিটিশ নাগরিককে সিলেট থেকে ঢাকায় নিয়ে এসেছে নভোএয়ার। বিশেষ ফ্লাইটটি আজ রবিবার সকাল ৮টা ২৫ মিনিটে সিলেট থেকে ছেড়ে এসে সকাল ৯টা ৫ মিনিটে ঢাকায় পৌঁছে। পরে এতে বিমানের বিশেষ ফ্লাইটে ১১টা ২০ মিনিটে লন্ডন নিয়ে যাওয়া যাবে তাঁদেরকে।

10