mb

এমপির বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, ছাত্রলীগ নেতা গ্রেফতার

742

ষ্টাফ রিপোর্টারঃ  বিতরণ কার্যক্রমকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট দেয়ায় গ্রেফতার হয়েছেন ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন মামুন। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

গত শুক্রবার (১ মে) হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ গাজী রাত ১০টার দিকে ত্রান বিতরণ কার্যক্রম সংক্রান্ত বিরূপ স্ট্যাটাস পোস্ট করেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জাকির হোসেন। এর দুইদিন পর ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন আল মামুনের ফেসবুক একাউন্ট থেকে একই স্ট্যাটাসটি পোস্ট শেয়ার করেন।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৭ মে) এমপি শাহনওয়াজ মিলাদ গাজীর ব্যক্তিগত কম্পিউটার অপারেটর অলিউর রহমান ইমরান বাদি হয়ে জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জাকির হোসেন, ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন মামুন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক হাবিবুল্লা রুহেল এর বিরুদ্ধ ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)/২৯(১)/৩১(২)/৩৫ দঃবিঃ ধারায় মামলা দায়ের করেন।

new ads

এই ব্যাপারে মামলার অপর অভিযুক্ত জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জাকির হোসেন জানান, নবীগঞ্জ-বাহুবল উপজেলার মধ্যবিত্ত যে সকল পরিবার খাদ্য ও চিকিৎসা সংকটে আছেন। তাদেরকে গোপনে খাদ্য সহায়তা দেয়া হবে জানিয়ে এমপির ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট দেয়া হয়। পরে অনেকে এমপি মহোদয়ের কাছে ত্রাণ চাইলেও তিনি পৌঁছে দেননি। পরে লোকজন ত্রান না পেয়ে তার সাথে যোগাযোগ করে। তিনি সংসদ সদস্যের সাথে কথা বললে তিনি তার মিডিয়া পিএস মাহিবুরের সাথে কথা বলতে বলেন। মাহিবুর গভীর রাত অবধি দরিদ্র লোকজনকে অপেক্ষা করতে বলে ত্রান নিয়ে রওয়ানা হয়েছে মর্মে জানায়। রাত পেরিয়ে সকাল হলেও ত্রাণ নিয়ে আসা হয়নি। দারিদ্র লোকজন সারা রাত নির্ঘুম অপেক্ষা করেও ত্রান না পেয়ে ক্ষোভ প্রকাশ করে। এই বিষয়টি ফেসবুকে তোলে ধরা হয়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিজুর রহমান জানান, সংসদ সদস্য শাহ নেওয়াজ মিল্লাদ গাজী বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা স্ট্যাটাস পোস্ট দেয়ার জেরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

10