mb

শ্রীমঙ্গল অনুষ্ঠিত হয়ে গলো আন্তরজাতিক কবি মহা সম্মেলন

242

শহর প্রতিনিধি: মৌলভীবাজারের ভৈরববাজারে অনুষ্ঠিত হয়ে গেলে আন্তরজাতিক কবি মহা সম্মেলন।
সম্প্রতি মৌলভীবাজারের শ্রীমঙ্গল ভৈরববাজার উচ্চবিদ্যালয় মাঠে বাংলাদেশ কবিমহল এসো কবিতা শিখি এর উদ্যোগে আয়োজিত এ মহা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম রাজ্যের প্রখ্যাত কবি ও মানব প্রেমী নিহার রঞ্জন নাথ।
বাংলাদেশ কবি মহলের সভাপতি শেখ জামাল শাহ এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কবি কল্যাণী দেব চৌধুরী, কবি হিলারী হিটলার, কবি মুন্সি কবির, কবি রোকশানা সূখী, কবি জীবন চক্রবর্তী ও কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মজুল। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কবি মামুনুর রশিদ।
দিন ব্যাপী কয়েক পর্বে অনুষ্ঠিত এ কবি মহা সম্মেলনে দেশের বিভিন্ন প্রান্থ থেকে প্রায় তিন শতাধিক কবি অংশনেন। সকাল ১০টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলে টানা কবিতা আবৃতি ও সাহিত্য আলোচনা। সব শেষে কবিদের সম্মানে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতক অনুষ্ঠান।
সভায় প্রধান অতিথির বক্তব্যে কবি নিহার রঞ্জন নাথ বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ। এদেশে কোন অনুষ্ঠান শুরু আগে কোরান তেলাওয়াত ও গীতা পাঠ হয়। এটি মানুষের মনকে অসৎ পথ থেকে দূরে রাখে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ অতন্ত আত্মীয়তা পরায়ন। বাংলাদেশের মানুষের ভালোবাসায় তিনি মুগ্ধ। পরে কবি নিহার রঞ্জন নাথ নিজের লেখা কয়েকটি গজল পরিবেশ করে শত শত দর্শনার্থীদের বিমোহিত করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ কবি মহলের পক্ষ থেকে কবি নিহার রঞ্জন নাথ কে স্বর্ণপদকে ভুষিত করা হয়।

10