mb

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মানুষের অধিকার ফাউন্ডেশনের র‌্যালী

255

শিশু ভিক্ষা বন্ধ করি, অভিশাপ মুক্ত বাংলাদেশ গড়ি। মানবাধীকার হলো শোষনমুক্ত সমাজের অধিকার এরকম নানা শ্লোগানের মধ্যে দিয়ে এক বর্নাঢ্য র‍্যালী ও আলোচনার মাধ্যমে মানুষের অধিকার ফাউন্ডেশন কতৃক বিশ্ব মানবাধীকার দিবস ২০১৯ পালিত হয়েছে। র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মানুষের অধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান এড. নিয়ামুল হক, ভাইস চেয়ারম্যান এড.প্রিতম দত্ত সজিব, জেনারেল মেম্বার ও ডেপুটি ম্যানাজার সাংবাদিক  মাহবুবুর রহমান রাহেল, কোষাধক্ষ মো: মোস্তাকিম আহমেদ, জেনারেল মেম্বার ফুয়াদ আহমেদ মুরাদ, মো: মোবাশ্বির আলী, রুবেল আহমেদ, রিয়াদ মিয়া, তায়েফ আহমেদ, জামাল মিয়া, মনসুর আহমেদ আখন্দ, বুলবুল আহমেদ, সাদিকুজ্জামান জুনেদ, পাপ্পু দেব, সহ অন্যান্য সদস্যগন ।

বর্নাঢ্য র‌্যালী শেষে জেলা প্রশাসক মহোদয়ের কনফারেন্স হলে আলোচনা সভায় মানুষের অধিকার ফাউন্ডেশনের পক্ষে, চেয়ারম্যান এড. নিয়ামুল হক তাহার বক্তব্যে বলেন, অনেক পরিবার থেকে শিশুকে সহায়তা দেওয়া হচ্ছে না। শিশু বাধ্য হয় লেখাপড়া ছেড়ে কাজের সঙ্গে সম্পৃক্ত হচ্ছে। এই সমস্যা সমাধানের জন্য অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি করা দরকার। শিশুশ্রম বন্ধে অভিভাবকদের সচেতনতাকে বেশি গুরুত্ব দিতে হবে। শিশুশ্রম নিরসনের জন্য প্রথমে কোথায় কোথায় শিশুশ্রম হচ্ছে তা খুঁজে বের করা দরকার। দরকার গণমাধ্যমে এ বিষয়ে বেশি বেশি প্রচার করা। তিনি আরও বলেন শিশু ভিক্ষাবৃত্তি, শিশু শ্রম সমাজের ও রাষ্ট্রের জন্য অভিশাপ।
সেই লক্ষে ”মানুষের অধিকার ফাউন্ডেশন” ২০১৪ ইং হইতে মৌলভীবাজার শহর তথা সমগ্র বাংলাদেশে শিশু ভিক্ষাবৃত্তি ও শিশু শ্রম দূরীকরনের লক্ষে কাজ করে যাচ্ছে। তিনি বাংলাদেশের বিভিন্ন সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে আলোচনা করেন।তিনি মানুষের অধিকার ফাউন্ডেশনের কাজের অগ্রগতিকে এগিয়ে নেওয়ার লক্ষে, সর্বস্তরের মানুষের এবং জেলার সকল প্রশাসনিক কর্মকর্তার সার্বিক সহযোগীতা কামনা করেন।

10