mb

মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে বয়োজ্যেষ্ঠ নাগরিকদের আড্ডা ও বিনোদন পার্ক ‘প্রবীণাঙ্গণ’

709

মৌলভীবাজার২৪ ডেস্ক:মৌলভীবাজার শহরের পৌর জনমিলন কেন্দ্রে বয়োজ্যেষ্ঠ নাগরিকদের আড্ডা ও বিনোদন পার্ক ‘প্রবীণাঙ্গণ’ এর উদ্বোধন করেছে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

উদ্বোধন শেষে মন্ত্রী পুরো পার্ক ঘুরে দেখেন। ফুল গাছ রোপন করেন। পরে প্রবীণদের সাথে সময় কাটান।

এসময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমদ, পৌর মেয়র মো. ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ পৌর নাগরিক, বিভিন্ন পেশাজীবি এবং সমাজের বিশিষ্টজনরা।

new ads

পরে পৌর জনমিলন কেন্দ্রে সুধী সমাবেশে পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দেশে অনেক কিছু হচ্ছে। সরকারের ১১ বছরে দেশের সকল জায়গায় উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের আমলে দেশের মানুষের গড় আয়ু বেড়ে ৭৩ বছরে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, এখানকার (প্রবীণাঙ্গন) যে সুবিধা অনেকটা ভালো উদ্যোগ। শহরের বেরী লেইককে হাতিরজিলের আদলে করার জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে একটি আবেদন জমা দেওয়ার জন্য তিনি বলেন। মেডিকেলের দাবির বিষয়ে বলেন, সরকারের কাছে বিষয়টি তুলে ধরার চেষ্টা করব।

পৌরসভার নিজস্ব অর্থায়ন এবং ব্যক্তি পর্যায়ের অনুদান থেকে এই পার্কটি নির্মাণ করা হয়েছে। এখানে বয়োজ্যেষ্ঠ নাগরিকরা সকাল ও বিকেলে এখানে এসে ঘুরে, আড্ডা দিয়ে, বই পড়ে, খেলাধুলা করে সময় কাটাতে পারেন। স্থানটিকে দৃষ্টিনন্দন করতে লাগানো হয়েছে নানারকম মৌসুমি-স্থায়ী ও স্থানীয় জাতের ফুল।

তিনটি কক্ষকে নতুন করে সংস্কার করা হয়েছে। এই কক্ষের একটির মধ্যে থাকবে পাঠাগার। এতে সবধরনের বই থাকবে। থাকবে টেলিভিশন। একটি কক্ষ থাকবে বিশ্রামের জন্য। এতে দুটি শয্যা থাকবে। বয়স্ক নাগরিকরা হাঁটাচলা ও খেলাধুলা করে ক্লান্ত হলে এখানে বিশ্রাম নিবেন। বয়োজ্যেষ্ঠ নারীদের জন্য থাকবে একটি কক্ষ। এই কক্ষে নারীরা বিশ্রাম নিবেন, আড্ডা দিবেন। এর বাইরে তিনটি শেড স্থাপন করা হয়েছে। এতে বেঞ্চ থাকবে। যাতে ওখানে বসে আড্ডা দেওয়া যায়। এছাড়া মুক্ত স্থানে আছে বসার বেঞ্চ। যার যেখানে খুশি বসতে পারবেন, সময় কাটাতে পারবেন। থাকবে পত্রিকা পড়া ও কফি-চা কর্ণার।

10