কোটচাঁদপুরে গৃহবধূকে মোবাইলে হুমকি- আটক ২

262

মঈন খান: ঝিনাইদহের কোটচাঁদপুরে এক গৃহবধূর মোবাইলে নগ্ন ছবি দেখিয়ে হুমকি ও চাঁদা দাবির অভিযোগে ২ জনকে আটক করেছে কোটচাঁদপুর থানা পুলিশ। শনিবার দিবাগত রাতে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে অভিযান চালিয়ে তাদেরকে উপজেলার কুশনা ইউনিয়নের মহনপুর গ্রাম থেকে আটক করা হয়। আটক কৃতরা হলেন, উপজেলার মহনপুর গ্রামের হায়দার আলীর ছেলে ইয়াছিন (২১) ও একই গ্রামের আব্দুর রশিদের ছেলে শিমুল হোসেন (২০)। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই গৃহবধূ।

মামলার বিররণী থেকে জানা যায়, গত ০৭-১০-১৯ তারিখে আসামী ইয়াছিনের কাছে গৃহবধূর ব্যবহৃত মোবাইল ফোনটি ঠিক করার জন্য দেন। এসময় আসামী ইয়াছিন কৌশলে গৃহবধূর ওই মোবাইল থেকে তার ব্যাক্তিগত কিছু ছবি নেন। পরে অন্য আসামী শিমুল হোসেনের সাথে সেই ছবি শেয়ার করেন। এবং ওই ছবি ব্যবহার করে গৃহবধূর ইমো নাম্বারে পাঠিয়ে গৃহবধূকে ব্লাকমেইল করে নানা প্রকার হুমকি দিতে থাকেন। পরবর্তিতে গৃহবধূর কাছে ৩০ হাজার টাকা দাবি করেন। এমনকি টাকা না দিলে ওই গৃহবধূর ভিডিও প্রকাশ করবে বলেও হুমকি দেন।

পরবর্তিতে গত ০৯-১০-১৯ তারিখে ভুক্তভোগী ওই গৃহবধূ কোটচাঁদপুর থানায় এসে অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে আসামীদের কে সনাক্ত করে পুলিশ। এবং শনিবার দিবাগত রাতে থানা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান , ভুক্তভোগী গৃহবধূর অভিযোগের ভিত্তিতে আসামীদেরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫(১)(ক)/২৬/৩৫ ধারায় মামলা দায়ের হয়েছে। যার নং- ১৫। শনিবার সকালে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।