কোটচাঁদপুরে পুলিশের ধাওয়া খেয়ে গাছের সাথে ট্রাকের ধাক্কা, ৪শ বোতল ফেন্সিডিলসহ আটক ২

129

মঈন উদ্দীন.কোটচাঁদপুর (ঝিনাইদহ)ঃঝিনাইদহের কোটচাঁদপুরে পুলিশের ধাওয়া খেয়ে কড়ই গাছের সাথে ট্রাকের ধাক্কায় চালক গুরতর আহত হয়েছেন। এ সময় ট্রাকটিতে তল্লাসী করে ৪’শ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করা হয়। আটক করা হয় চালক ইমন (৩২) সহ গাড়ীর হেলপার ফাহিম (১৭) কে।

সোমবার ভোর ৪ টার দিকে শহরের বলুহর বাসষ্টান্ডের নতুন গরু হাট এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম সঙ্গীয় ফোর্স ও কোটচাঁদপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে দূর্ঘটনা কবলিত ট্রাকের চালককে উদ্ধার করে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।

জীবননগর থানার শাহাপুর পুলিশ ফাড়ীর ইনচার্জ এ.এস.আই ইমামুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঢাকা মেট্রো-ট ১৮-৪১৮৬ নাম্বারের একটি ট্রাকে মাদক পাচার হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৩ টার দিকে জীবননগর থানার সন্তোষপুর মোড়ে অবস্থান করি। পরে ট্রাকটিকে থামিয়ে তল্লাশী করা অবস্থায় সে দ্রুত গতিতে জীবননগর- কোটচাঁদপুর বাইপাস সড়কে পালাতে থাকে।

এ সময় আনসার ব্যাটেলিয়ান মোঃ ফারুক মিয়াকে সাথে নিয়ে আমি ট্রাকটিকে ধাওয়া করতে থাকি। পরে আমাদের সাথে যোগ দেন জীবননগর থানার সেকেন্ড অফিসার এস.আই নাহিরুল। এ সময় ট্রাকটিকে আটকাতে যেয়ে দূর্ঘটনার শিকার হন সেকেন্ড অফিসারসহ এক পুলিশ সদস্য। এক পর্যায় ট্রাকটি কোটচাঁদপুর শহরের নতুন গরুর হাট এলাকায় পৌছালে নিয়ন্ত্রণ হারিয়ে একটি কড়ই গাছের সাথে ধাক্কা খায়।
পরে স্থানীয় থানা পুলিশ ও ফায়ার সার্ভিস খবর পেয়ে, তারা ঘটনাস্থলে এসে গুরতর আহত ট্রাক চালককে ২ঘন্টার চেষ্টায় উদ্ধার করে কোটচাঁদপুুর স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশি পাহারায় নিয়ে ভর্তি করে।

এ সময় ট্রাকটিতে তল্লাশী করে চালকের আসনের পিছনে থাকা বস্তার মধ্যে থেকে ৪’শ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করা হয়। আটক করা হয় আহত চালক কোটচাঁদপুর শহরের বেনেপাড়ার মোঃ খোকন মিয়ার ছেলে ইমন (৩২) ও ট্রাকের হেলপার উপজেলার বলুহর কুরিপাড়ার হযরত আলীর ছেলে ফাহিম (১৭) কে । পরে খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসেন জীবননগর থানার ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ ও জেলা ডিবির ইন্সপেক্টর মোঃ খালেকসহ সঙ্গীয় ফোর্স।

মাদক বহনের অপরাধে ট্রাকটিকে জব্দ করা হয়েছে। এ ঘটনায় জীবননগর থানায় মামলার প্রস্ততি চলছে বলে জানা যায়।