পিতাকে খুনের দায়ে পলাতক আসামী ঘাতক পুত্র আটক

46

স্টাফ রিপোর্টার॥ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৫নং আউশকান্দি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদরাবাদ গ্রামে বৃদ্ধ পিতাকে খুনের দায়ে পলাতক আসামী ঘাতক পুত্র জীবনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনা সূত্রে জানা যায়, বাড়ির জমি বিক্রিকে কেন্দ্র করে পিতা মুক্তার উল্লা (৬৫) সাথে মনোমালিন্য ও ঝগড়া বিবাদ হয়। মুক্তার উল্লাহ মেয়েকে বিয়ে দেওয়ার জন্য কিছু জমি বিক্রি করতে চাইলে তার পুত্র জীবন এতে বাঁধা দেয়।  এক পর্যায়ে এনিয়ে মুক্তার উল্লাহর বাক-বিতন্ডা ও ঝগড়া বাধে তার ছোট ছেলে জীবনের সাথে। ঘটনার সময় জীবন তার পিতা মুক্তার উল্লার সাথে জমি বিক্রি নিয়ে বিরোধের এক পর্যায়ে মুক্তার উল্ল¬াকে মারার জন্য ছুরি হাতে নিয়ে তাড়া করলে, মুক্তার উল্লাহ দৌঁড়ে পালাতে গিয়ে বাড়ির পাশে পুকুরে পড়ে যান, এসময় জীবন পুকুরে মুক্তার উল্লার উপর ঝাঁপিয়ে পড়ে ও ছুরি দিয়ে উপুর ঝুপুরি আঘাত করে। এতে মুক্তার উল্লাহ মারাত্মকভাবে আহত হন এবং ঘটনা স্থলেই মারা যান। এসময় মুক্তার উল্লাহর স্ত্রী চিৎকার কান্নাকাটি করলে গ্রামের লোকজন এসে পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশ নিয়ে যায়। এসময় মুক্তার স্ত্রী বলে আমার কুলাঙ্গার ছেলে জীবন তার বাবাকে নিমর্মভাবে হত্যা করেছে। আমি তার বিচার চাই, আমি খুনির ফাঁসি চাই। এ খুনের ঘটনায় নিহতের বড় ছেলে সুমন বাদী হয়ে জীবনকে প্রধান আসামী ও মেয়ে ডালিনা বেগমকে আসামী করে থানায় মামলা করেন। মামলা চলা অবস্থায় মূল আসামী ও একমাত্র ঘাতক জীবন পলাতক থাকে। দীর্ঘদিন পলাতক থাকার পর ১ সেপ্টেম্বর রোববার রাত আনুমানিক সাড়ে দশটায় এলাকার পরিচিত ব্যক্তিদের সহযোগিতায় খুনি জীবনকে পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নবীগঞ্জ থানার এসআই কাওছার হোসেন বলেন তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ছিল স্থানীয়দের সহযোগিতায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।