কোটচাঁদপুরে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

45

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃঝিনাইদহের কোটচাঁদপুরে শ্রাবণের বৃষ্টিভেজা সকালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধ নমিত রাখার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

দিবসটি উপলক্ষে কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে কোটচাঁদপুর উপজেলা প্রশাসনসহ, রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।
পুষ্পমাল্য অর্পণ শেষে বঙ্গবন্ধু কমপ্লেক্স ভবন থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্তরে শেষ হয়।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কোটচাঁদপুর পৌরসভার মেয়র জাহিদুল ইসলাম, কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ, উপজেলা আ.লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, সাধারণ সম্পাদক শাহাজান আলী, পৌর আ.লীগের আহ্বায়ক ফারজেল হোসেন মন্ডল।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানার সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা যুবলীগের সভাপতি মীর কাশেম আলী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ।

পরে জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা, চিত্রাঙ্কন ও কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও যুব উন্নয়নের পক্ষ থেকে ২৮ জন যুব নারী-পুরুষের মাঝে ১৩ লক্ষ ৩০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।