ঈদুল আজহাকে ঘিরে দেশের সিনেমা

27

ঈদুল আজহাকে ঘিরে দেশের সিনেমা হলে মুক্তির তালিকায় যোগ হয়েছিল বেশ কয়েকটি ছবির নাম। কিন্তু শেষ পর্যন্ত হলের দৌড়ে টিকে থাকল তিনটি ছবি।

এর মধ্যে আলোচনায় রয়েছে দেশ বাংলা মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ এবং জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘বেপরোয়া’ ছবি দুটি।

‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। ছবিতে জুটিবদ্ধ হয়েছেন সুপারস্টার শাকিব খান ও শবনম বুবলী। হল সংখ্যা এখনো ঠিক না হলেও ধারণা করা হচ্ছে সর্বোচ্চ সংখ্যক হলে মুক্তি পাবে ছবিটি।

শাকিব-বুবলী জুটির নবম এ ছবিটির গান ও ট্রেলার প্রকাশ হয়েছে এসকে ফিল্মসের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। প্রকাশের পর বেশ আলোচনার জন্ম দিয়েছে এগুলো।

বিশেষ করে ছবির ট্রেলার প্রকাশের পর হুমড়ি খেয়ে পড়েছেন শাকিবিয়ানরা। ৩ মিনিট ৯ সেকেন্ডের ট্রেলার ভিন্নরূপে ধরা দিয়েছেন শাকিব খান ও শবনম বুবলী। সামাজিক-পারিবারিক গল্পে নির্মিত এ ছবিতে ব্যারিস্টার চরিত্রে অভিনয় করবেন শাকিব খান।

তার বিপরীতে বুবলীকে দেখা যাবে অর্পিতা নামে এক সমাজকর্মীর চরিত্রে। ছবিটি নিয়ে আশাবাদী শাকিব খান ও শবনম বুবলী। আলাপকালে বুবলী জানান, এ ছবিতে দর্শকের জন্য অনেকগুলো উপাদান থাকবে।

পাশাপাশি সমাজের জন্য একটি বার্তা থাকবে। শাকিব-বুবলী ছাড়া এ ছবিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, তারিক আনাম, সাবেরী আলম, ডন, মাসুম বাশার, নাজিবা বাশার, সাদেক বাচ্চু প্রমুখ।

‘বেপরোয়া’ ছবিটি নির্মাণ করেছেন পশ্চিমবঙ্গের রাজা চন্দ। অ্যাকশন ঘরার এ ছবিতে জুটিবদ্ধ হয়েছেন জিয়াউল রোশান ও ববি হক।

এর আগে একাধিকবার মুক্তির তারিখ ঠিক ছিল ছবিটির। কিন্তু বিভিন্ন কারণে মুক্তি থেকে পিছিয়ে আসতে বাধ্য হয়েছে প্রযোজনা সংস্থা।

তবে এবারের ঈদে ছবিটি মুক্তি দিতে পিছ পা হবে না জাজ মাল্টিমিডিয়ার কর্মকর্তারা। এবারের ঈদে মুক্তির পরিকল্পনা নিয়ে এরই মধ্যে ছবির প্রচার শুরু করেছে টিম।

প্রযোজনা সংস্থার অফিসিয়াল পেজ থেকে চালানো হচ্ছে প্রচার। এরই মধ্যে ছবির ট্রেলার এবং গান প্রকাশিত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, খুব বড় পরিসরে না হলেও এবারের ঈদে মুক্তি পাচ্ছে ছবিটি। ছবিটি নিয়ে আশাবাদী রোশান বলেন, এই ছবিটি আমার সেরা ছবি।

অনেক ভালো কাজ হয়েছে ছবিতে। গল্প, মেকিং সব মিলিয়ে সবার ভালো লাগবে বলে আমি মনে করছি।’

রোশান-ববি ছাড়া এতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শহীদুল আলম সাচ্চু, তারিক আনাম খান, নানা শাহ, রেবেকা, কমল, চিকন আলী প্রমুখ।

এছাড়া এবারের ঈদে মুক্তি পাচ্ছে ‘ভালোবাসার জ্বালা’ শিরোনামের একটি ছবি।

এ ছবির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বশির আহমেদ। ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগত শাকিল ও অর্পা।

সব মিলিয়ে সাড়া দেশে ১০টির মতো হলে মুক্তি পেতে পারে ছবিটি। এমনটাই জানিয়েছেন নির্মাতা বশির আহমেদ।