মৌলভীবাজার ৪ দফা দাবীতে ম্যাটস্ মানববন্ধন

301

মৌলভীবাজার২৪ ডেস্ক: কমিউনিটি ক্লিনিকে ম্যাটস্ হতে পাশকৃত ডিপ্লোমা চিকিৎসকদের উপসহকারী কমিউনিটি অফিসার পদে পদ সৃষ্টি ও পদায়ন সহ ৪ দফা দাবীতে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন মৌলভীবাজার জেলা ও ম্যাটস্ শাখার ছাত্র ছাত্রীরা  মানববন্ধন করেছে। 

রোববার (২৮ জুলাই) সকাল ১১ ঘটিকায়  মৌলভীবাজার প্রেস ক্লাব সম্মুখে মানববন্ধনে সংগঠনের সভাপতি মুবিনুল হক জনির সভাপতিত্বে ও শেখ হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায়  উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এ্যাসোসিয়েশন,মৌলভীবাজার জেলা শাখার  ভারপ্রাপ্ত সভাপতি ডা.দুলাল চন্দ্র বনিক, ও ডা.সোহেল রানা,ডা.মিজানুর রহমান, ডা.সাইদুর রহমান,ডা.রাহাত সহ ইন্টার্ন ডিপ্লোমা ডাক্তার, মৌলভীবাজার ম্যাটস্ সকল ছাত্রছাত্রীবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন।
দাবীসমূহঃ
১।কমিউনিটি ক্লিনিকে ম্যাটস্ হতে পাসকৃত ডিএমএফ ডিগ্রিধারী ডিপ্লোমা চিকিৎসকদের মেডিকেল অফিসার পদে পদসৃষ্টি ও পদায়ন।
২। বঙ্গবন্ধুর ৫ম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-৭৮) মোতাবেক ম্যাটস্ শিক্ষার্থীদের উচ্চ-শিক্ষার অধিকার নিশ্চিত করতে হবে।
৩। মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র র্বোড গঠন করতে হবে।
৪। ইন্টার্ণশীপে ভাতা প্রদান করতে হবে।

এসময় বক্তারা প্রধানমন্ত্রী কাছে আকুল আবেদন করে বলেন, বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে ও গ্রামীন স্বাস্থ্যসেবা দিতে অামরা ডিপ্লোমা ডাক্তার বদ্ধপরিকর, অামরা জাতির পিতার সৃষ্ট মধ্যম মানের চিকিৎসক জাতি।তার মৃত্যুতে অামরা চিরকালের জন্য পঙ্গু হয়ে গেছি,এই পঙ্গুত্ব থেকে স্বাধীনতার ৪০ বছর পরেও মুক্তি পাইনি। জতির পিতার স্বপ্ন অাজও স্বপ্নই রয়ে গেছে। অাজ অামরা অাপনার কাছে মিনতি করছি অামাদের নায্য অধিকার ফিরিয়ে দিয়ে জাতির পিতার স্বপ্নের বাস্তব রুপ দেওয়ার জন্য।অাজ অাপনি অামাদের অভিভাবক। অামরা প্রান্তিক পর্যায়ে সাধারন মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করে থাকি। অাজ অামরা অবহেলিত। অামরা উচ্চ শিক্ষিত হতে চাই। মেধা দিয়ে বিশ্বকে জয় করতে চাই। অামাদের সুযোগ দিন
বক্তরা আরও বলেন দাবী আদায় না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট’স এসোসিয়েশনের ৪ দফা দাবী অাদায়ের আন্দোলন চলবে।
3 Attachments