মৌলভীবাজারের মেয়ে আফতাবুন্নেছা কার্ডিফ মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি লাভ

2,230

মৌলভীবাজার২৪ ডেস্ক: প্রবাসে আরেকটি অর্জনে বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনলেন মৌলভীবাজারের মেয়ে আফতাবুন্নেছা খানম মিলি । কার্ডিফ মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয় থেকে Early Childhood Studies এ B.A honours সম্পন্ন করেছেন।

আফতাবুন্নেছা খানম মিলি মৌলভীবাজার শহরের রঘুনন্দনপুর এলাকার মৌলভীবাজার সরকারি  উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক মরহুম মুহাম্মদ আরজু মিয়া ও  মা  আলী আমজাদ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা জহুরুন্নেছা খানম এর মেয়ে।

আফতাবুন্নেছা খানম মৌলভীবাজার টোয়েন্টিফোর ডট কমকে জানান,আমার বাবা বালক/নারীর ক্ষমতায়নে বিশ্বাস করতেন। তিনি মেয়েদের কখনো ছেলেদের থেকে আলাদাভাবে দেখতেন না। আমাদের দেশের নারীরদের জন্য আমি অনুপ্রেরণা হতে চাই। যে পড়াশোনা করতে সঠিক সুযোগ-সুবিধা পায়না। আমি আমার নিজেকে সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে থামতে পারিনি। আমি আমার ডিগ্রি সম্পন্ন করার জন্য কঠোর পরিশ্রম করছি এবং আমার ভবিষ্যৎ উজ্জ্বলতার জন্য আমি একটি ভালো চাকরির অনুসন্ধান করছি। আমাদের দেশের নারীরা তাদের পড়াশোনা চালিয়ে যেতে এবং কখনো পিছিয়ে না থাকতে আমি তাদের উৎসাহ দিতে পছন্দ করি। এছাড়াও আমি সবার কাছে দোয়া কামনা করছি।