ভিক্ষা করতে চাইনা কর্ম করে খেতে চাই

283

মৌলভীবাজার২৪ডট কমঃঃ আমি প্রতিবন্ধী বলে সবাই আমাকে ভিক্ষা করতে বলে। আমি ভিক্ষা করতে চাইনা, আমি কর্ম করে খেতে চাই। এমন ভাবে কথা গুলো বললেন এই অটোরিক্সা চালক জাহিদ মিয়া।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে ঢাকার চকবাজার এলাকা থেকে রিক্সা যোগে ধোলাইখাল যাবার পথে জাহিদের সাথে কথা হলে  এসব কথা বলেন।

জাহিদ মিয়ার বাড়ি বিক্রমপুর । তার সংসারে তারা স্ত্রী এক ছেলে ও এক মেয়ে রয়েছে।।সারাদিন অটোরিক্সা চালিয়ে যা ভাড়া পায় তা দিয়ে তারা কোন রকমে ৩ বেলা খেতে পারেন বলে তিনি জানান।

জাহিদ মৌলভীবাজার২৪ডট কমকে বলেন, আমি জন্ম থেকে প্রতিবন্ধী আমার দু পা নেই কোন কর্ম না করতে পারায় রিক্সা চালানোর কাজটা বেছে নেই। সাধারণ রিক্সা চালাতে পারিনা তাই অটো রিক্সা নিয়েছি কিন্তু তাতেও ঝামেলা। সরকার অটো রিক্সা বন্ধ করে দিয়েছে অটোরিক্সা চালালে পুলিশে আটকায় জরিমানা করে প্রতিবন্ধীর কথা বললে বলে ভিক্ষা করে খা অটো চালাস ক্যান।

এমনিতে প্রতিবন্ধী বলে আমার রিক্সায় কেউ উঠতে চায়না আবার উঠলে আসল বাড়া দেয় না। অনেকে গালি গালাজ করে আবার মার দোর ও করতে চায়। আমি প্রতিবন্ধী আসল ভাড়াটা তো দিবেন বললে বলে ভিক্ষা করে খা রিক্সা চালাস ক্যান আমি ভিক্ষা করতে চাই না আমি নিজে উপার্জন করে খেতে চাই।

এখন আল্লাহর কাছে একটাই দোয়া করি যতদিন বেচে থাকি ততদিন যেন নিজে কর্ম করে খেতে পারি।

সরকারের কাছে একটা আবেদন করি আমার মত প্রতিবন্ধী যারা আছে তারা যদি অটো চালিয়ে কর্ম করে খেতে চায় ত‌বে তা কর‌তে দিন।