মৌলভীবাজারে নতুন জেলা প্রশাসক নাজিয়া শিরিন

4,273

মৌলভীবাজার টুয়েন্টিফোর ডট কম: মৌলভীবাজারের নতুন জেলা প্রশাসক হিসেবে যোগদান করতে যাচ্ছেন বি‌সিএস ২০ তম ক্যাডারের নাজিয়া শিরিন ।  তাঁর গ্রা‌মের বাড়ী বা‌গেরহা‌ট।

মঙ্গলবার রাতে এ আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।ব্যক্তিজীবনে নাজিয়া শিরিন দুই ছেলেমেয়ের জননী। মেয়ে আরিয়া হাসান ও ছেলে আদিব হাসান। নাজিয়া শিরিনের স্বামী মাসুদ উর রহমান পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

মৌলভীবাজার জেলার প্রথম তিনি নারী জেলা প্রশাসক। এর আগে তিনি  নীলফামারীর জেলা প্রশাসক হি‌সে‌বে কর্মরত ছি‌লেন।

১৯৮৪ সালে মৌলভীবাজার জেলা হিসেবে প্রতিষ্ঠার পর নাজিয়া শিরিন হচ্ছেন এ জেলার ১৯তম ডিসি।
মৌলভীবাজারের নতুন ডিসি নাজিয়া শিরিন ২০তম বিসিএস ক্যাডার হিসেবে ২০০১ সালে যোগদেন ম্যাজিস্ট্রেট হিসেবে। প্রথম কর্মস্থল ছিলো ঢাকায়। এরপর ২০১৩ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগ দেন। পরে দায়িত্ব চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা হিসেবে। সেখান থেকে ২০১৮ সালের ৯ আগস্ট ডিসি হিসেবে যোগ নীলফামারিতে।

নাজিয়া শিরিনের জন্ম ১৯৭৬ সালের ৫ সেপ্টেম্বর বাগেরহাটের মোল্লাহাট উপজেলায়। বাগেরহাটেই স্কুল-কলেজের পাঠ নিয়েছেন। অনার্স ও মাস্টার্স করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। নাজিয়া পাবলিক পলিসি এন্ড ম্যানেজমেন্ট ও ইংরেজিতে এম এ করেছেন। যুক্তরাজ্য থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা করেছেন।

মৌলভীবাজারের বর্তমান জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামকে জননিরাপত্তা বিভাগের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে বলে জানা গেছে।