জীবননগরে কল খেকো ফার্মেসী

1,076

আতিকুজ্জামান চঞ্চল,জীবননগ(চুয়াডাঙ্গা) প্রতিনিধি: মানুষের তৃষ্ণা নিবারণের নির্মিত টিউবয়েল টি এখন কল ভৃকের কবলে পড়ে লাপাত্তা হয়ে গেছে। কল ভূত এই চক্রটি কেবল টিউবয়েল ই হজম করেন নি তারা সরকারি সম্পত্তি অবৈধভাবে দখল করে নিয়েছে। সেখানে গড়ে তুলেছে এক ওষুধ ফার্মেসী।

সরেজমিনে দেখা গেছে দীর্ঘদিন আগে জীবননগর শহরে পশ্চিম দক্ষিণ কোনায় সরকারি জমিতে একটি টিউব অয়েল প্রতিষ্ঠা করা হয়। পথচারী এবং এলাকাবাসীর পানি সমস্যা সমাধান কল্পে সরকার এই মহতী উদ্যোগ নেন। এক সময় কলটি বিকল হয়ে পড়লে ভূমি খোরদের নজর পড়ে। তারা বিভিন্ন কায়দায় কলটি এবং সরকারি জমি দখলে নেওয়ার পাঁয়তারা চালাতে থাকে একসময় তারা সফল হয়।

কল টির স্থান ও জমি দখল করে সেখানে একটি ইত্যাদি ফার্মেসী নামে একটি ওষুধের দোকান গড়ে তোলা হয়েছে। প্রশাসনের নাকের ডগায় এমন অবৈধ কারবার চললেও তা তাদের নজরে পড়েনি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান কলটি থাকাকালীন সময়ে ও পথচারি ও এলাকাবাসী তাদের পানীয় জল এই কল থেকেই সংগ্রহ করতে কলটি না থাকায় এই তাপদাহে অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে। সুবিধাভোগী একজন দোকানদার কলটি লাপাত্তা হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেছে। অভিযুক্ত ফার্মেসির মালিক মোঃ সাদ্দাম হোসেন বলেন জায়গাটি আমার বাবার ছিল কিন্তু কল সম্বন্ধে জানতে চাইলে উনি কিছুই বলেননি।