হঠাৎ চাপে বাংলাদেশ

55

ভারতের দেয়া বড় টার্গেটের সামনে সাবলীল শুরুর পর হঠাৎ চাপে পড়ে গেছে বাংলাদেশ। দশম ওভারে জাসপ্রিত বুমরার জোড়া শিকার শেষ প্রস্তুতি ম্যাচে কিছুটা ব্যাকফুটে ফেলে দিয়েছে মাশরাফীর দলকে।
ভেতরে ঢোকানো বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ২৫ রান করা সৌম্য। ক্রিজে এসে প্রথম বলেই বোল্ড হন আরেক বাঁহাতি সাকিব আল হাসান। ভারতীয় পেসার জাগান হ্যাটট্রিকের সম্ভাবনা।

কোমরের নিচের অংশে ব্যথা থাকায় প্রস্তুতি ম্যাচে খেলছেন না তামিম ইকবাল। আর তাতে দেখা যায় ওপেনিং জুটিতে নতুনত্ব। ভারতের দেয়া ৩৬০ রানের পাহাড় ডিঙানোর চ্যালেঞ্জে নামেন সৌম্য সরকার ও লিটন দাস। শুরুটাও মন্দ হয়নি। ওপেনিং জুটিতে এসেছে ৪৯ রান। তবে ২ বলের ব্যবধানে ২ উইকেট হারিয়ে ছন্দপতন টাইগারদের ইনিংসে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দুই উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২২ ওভারে ১১২ রান। লিটনের সঙ্গে জুটি বেধেছেন মুশফিকুর রহিম।

সকাল সর্বদাই দিনের সঠিক পূর্বাভাস দেয় না। এই আপ্তবাক্যটি বাংলাদেশের বেলায় মিলে গেল পুরোপুরি। ২২ ওভার পর্যন্ত ভারতীয় ব্যাটসম্যানদের আটকে রাখা গেলেও শেষপর্যন্ত কার্ডিফের মেঘলা আকাশে তারা রানের বৃষ্টি ঝরিয়েছে লোকেশ রাহুল (১০৮) ও মহেন্দ্র সিং ধোনির (১১৩) সেঞ্চুরিতে।

বিশ্বকাপের আগে কার্ডিফে শেষ প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলির দল তোলে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান।
সাকিব আল হাসান ও রুবেল হোসেন নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাব্বির রহমান।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ৩৫৯/৭ (রোহিত ১৯, ধাওয়ান ১, কোহলি ৪৭, রাহুল ১০৮, শঙ্কর ২, ধোনি ১১৩, পান্ডিয়া ২১, কার্তিক ৭*, জাদেজা ১১*; মুস্তাফিজ ১/৪৩, মাশরাফি ০/২৩, সাইফ ১/২৭, রুবেল ২/৬২, আবু জায়েদ ০/৪১, সাকিব ২/৫৮, মিরাজ ০/৪০, মোসাদ্দেক ০/৩২, সাব্বির ১/৩০)