যুক্তরাষ্ট্রের মিশিগানে বড়লেখার জয়নুল ইসলাম সন্ত্রাসীর গুলিতে নিহত

260

প্রবাস ডেস্কঃ যুক্তরাষ্ট্রের মিশিগানের ডেট্রয়েট সিটিতে এক সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়ে এক প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। নিহতের নাম মোহাম্মদ জয়নুল ইসলাম। বাংলাদেশে তার বাড়ি মৌলভীবাজার জেলার বড়লেখা থানায়। তিনি বিগত কয়েক বছর যাবত মিশিগানের ডেট্রয়েট সিটির কাশ্মীর স্ট্রিটে স্ত্রী ও সন্তানসহ বসবাস করে আসছিলেন। তিনি পেশায় একজন ট্যাক্সিচালক ছিলেন। জয়নুল ইসলামের মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ২৪শে মে শুক্রবার রাতে তিনি পবিত্র রমজানের তারাবির নামাজ পড়ে ট্যাক্সি ক্যাব নিয়ে বের হন। তিনি সর্বশেষ রাত ১২ ঘটিকায় পরিবারের সাথে কথোপকথন করেন। এর পর থেকে উনার আর কোন খবর পাওয়া যাচ্ছিল না। ধারণা করা হচ্ছে রাত আনুমানিক ১.৩০ ঘটিকা থেকে ৩ ঘটিকার মধ্যে ট্যাক্সি ক্যাব চালানো অবস্থায় দুষ্কৃতিকারী অথবা দুষ্কৃতিকারীরা তাকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি।

ডেট্রয়েট পুলিশের বরাতে জানা যায় যে, ঘটনাটির তদন্ত চলছে এবং অপরাধীকে শনাক্ত করার জোর প্রচেষ্টা চলছে। জয়নুল ইসলাম এর বাড়ি সিলেটের বড়লেখা থানার বর্ণি ইউনিয়নের কাজীবন্ধ গ্রামে। মৃত্যুকালে তিনি ৭ সন্তানের জনক ছিলেন যাদের বেশিরভাগই নাবালক ও নাবালিকা। জয়নুল ইসলাম এর মৃত্যুতে মিশিগানে বসবাসরত বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া বিরাজ করছে। দ্রুত আসামীকে গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করার জোর দাবি জানিয়েছেন বাংলাদেশি কমিউনিটির সকল নেতৃবৃন্দ।