শেরপুর আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজে নববর্ষ উদযাপন

71

বিশেষ প্রতিনিধিঃ নতুনের আবাহনে পহেলা বৈশাখ উদযাপনে আনন্দ-উচ্ছাসে মেতে উঠেছে গোটা বাঙালি জাতি। সুখ-শান্তি-সমৃদ্ধি ও কল্যাণের প্রত্যাশা নিয়েই মহাধুমধামের সঙ্গে উদযাপন করছে নববর্ষ।
বাংলা নববর্ষ কে উদযাপন করতে পিছিয়ে নেই মৌলভীবাজার সদর উপজেলা খলিলপুর ইউনিয়নে অবস্থিত আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজ। নতুন বছর ১৪২৬ বঙ্গাব্দ বরন করেছে আজাদ বখত উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ।

মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে নতুন বাংলা বছরকে বরন করে নেয় আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।
বিভিন্ন ধরনের পিঠার স্টল, এমনকি বাঙালীদের ঐতিহ্যবাহী পান্তা ভাত ও ইলিশের,নাগর দোলায় চড়ে শিক্ষক, ছাত্র/ছাত্রী ও অভিভাবক রা নতুন বছরকে বরন করে নিচ্ছে।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কামাল হোসেন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খলিলপুর ইউনিয়ন চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু,আজাদ বখত উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান,সহকারী প্রধান শিক্ষক শিহাবুর রহমান,খলিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি অলিউর রহমান, আশরাফ আলী খান,ম্যানেজিং কমিটির দাতা সদস্য আনছার উদ্দিন,শিক্ষানুরাগী হাজী ছাবু মিয়া,সদস্য খালিক মিয়া,আমিনুল ইসলাম প্রমুখ।
জানা যায়, প্রথমবারের মতো এই স্কুলে বর্ষবরন অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।
প্রতিবছর এ ধরনের অনুষ্ঠান করার প্রতি সবাই অঙ্গিকারবদ্ধ।
এসময় প্রধান অতিথি কামাল হোসেন বলেন-আমরা চাই বাঙালীদের প্রাণের উৎসব হলো পহেলা বৈশাখ,আমরা চাই প্রত্যেক বাঙালীর ঘরে ঘরে যেন নববর্ষের আনন্দ পৌছে যাক,প্রতিবছর এ ধরনের অনুষ্ঠান করলে সদর উপজেলার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

বর্ষবরন উদযাপন কমিটির আহবায়ক আশরাফুল ইসলাম বলেন-আমরা চাই প্রতিবছর যেন এ ধরনের অনুষ্ঠান আয়োজন করে বাংলা নববর্ষ কে বরন করতে পারি।