জুড়ীতে হযরত শাহ নিমাত্রা (রহঃ) এর ৪৮তম ওরুস সম্পন্ন

115

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা বাজারে অবস্থিত সুফী দুরবেশ, আধ্যাতিক ওলী হযরত আব্দুল আলী (শাহ নিমাত্রা) (রহঃ) এর মাজার শরীফে ৪৮তম বার্ষিক ওরুস মোবারক সম্পন্ন হয়েছে।

তিনদিন ব্যাপি ওরুস মোবারক ১১ এপ্রিল শুরু হয়ে ১৪ এপ্রিল রবিবার বাদ ফজর আখেরী মোনাজাতের পর শিরণী বিতরণের মধ্য দিয়ে শেষ হয়।

দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ওরুসে আগত হাজার হাজার আশেকান ও ভক্তবৃন্দ ফাতেহা পাঠ, কোরআন তেলাওয়াত ও যিকির আজকারে মশগুল ছিলেন।

প্রতি বছরের ন্যায় এবারও ওরুস উপলক্ষে এক সপ্তাহ আগে থেকে হযরত শাহ নিমাত্রা (রহঃ) এর দরগা শরীফে জাতি-ধর্ম নির্বিশেষে ভক্তবৃন্দের আগমন শুরু হয়। শেষ দিনে দেশ-বিদেশের অসংখ্য মানুষের পদচারনায় মুখরিত হয়ে উঠে ফুলতলা বাজার ও পার্শ্ববর্তী এলাকা।

ওরুস উপলক্ষে বিভিন্ন কাফেলার পাশাপাশি হরেক রকম পণ্যের পসরা সাজিয়ে বিশাল মেলা বসে। অগুণিত মানুষের এই মিলন মেলায় আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ, আনসার-ভিডিপির পাশাপাশি মাজার পরিচালনা কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী দিবারাত্র নিয়োজিত ছিল। প্রতি বছরের এই সময়ে ওরুসকে কেন্দ্র করে ফুলতলা ও পার্শ্ববর্তী সাগরনাল ইউনিয়নের প্রতিটি বাড়িতে উৎসব আমেজ বিরাজ করে। প্রতি পরিবারে আতœীয়-স্বজনের উপস্থিতি থাকে লক্ষণীয়।

প্রবাসে অবস্থানরত অনেকেই ছুটে আসেন বাড়িতে। শান্তিপূর্ণ ভাবে ওরুস সম্পন্ন হওয়ায় মাজার পরিচালনা কমিটি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।