মৌলভীবাজারে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

713

মৌলভীবাজার টুয়েন্টিফোর ডট কম: স্ত্রী হত্যার দায়ে স্বামী আব্দুল হান্নান (৪৮) কে যাবজ্জীবন সশ্রম সাজা ও ২০ হাজার টাকা জরিমানা আদায়ের রায় দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালত এই রায় দেন বলে জানান মৌলভীবাজার জজ কোর্টের পাবলিক পসিকিউটর এ এস এম আজাদুর রহমান।

তিনি জানান, শ্রীমঙ্গল উপজেলার মাইজদিহি পাহাড়ি এলাকায় বসবাসকারী আব্দুল আব্দুল হান্নান (৩৫) ২০০৫ সালের ২৭ মে রাতে পারিবারিক কলহের জের তার স্ত্রী হুসনা বেগম (২০) কে শাররীক প্রহার শেষে গলাটিপে হত্যা করে। এ ঘটনায় স্বামীসহ তিনজনকে আসামী করে মৃতের মামা মনির মিয়া বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে একই সালের ৩০ জুন মৌলভীবাজার জজ আদালত শ্রীমঙ্গল থানার মামলাটি গ্রহণ করেন। দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমানে স্ত্রীকে স্বামী গলাটিপে হত্যা করার বিষয়টি সন্দেহাতীতভাবে বিচারক নিশ্চিত হওয়ায় আব্দুল হান্নানকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা প্রদানের রায় দেন মৌলভীবাজার দায়রা জজ শেখ আবু তাহের। মামলার অপর দুই আসামী নিহতের ভাসুর জালাল মিয়া ও জা রেজিয়া বেগমকে বেখসুর খালাস দেন আদালত। রায় ঘোষণার সময় দন্ড প্রাপ্ত ব্যক্তি পলাতক ছিল। সরকারপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি এ এস এম আজাদুর রহমান ।

Share this: