সুপ্রিম কোর্ট বার নির্বাচন সভাপতি আমিন উদ্দিন ও সম্পাদক খোকন

144

সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির ২০১৯-২০ মেয়াদে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন ও সম্পাদক পদে বিএনপি-জামায়াত সমর্থিত এ এম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন।
বিএনপি জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী (নীল) প্যানেল একটি সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও একটি সহ-সম্পাদক, ৪টি সদস্যসহ মোট ৮ পদে জয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। আওয়ামী লীগ সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (সাদা) প্যানেল পেয়েছে সভাপতি, একটি সহ-সভাপতি, একটি সহ-সম্পাদক ও ৩টি সদস্যসহ ৬টি পদ।
এ এম আমিন উদ্দিন ৩২২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। আর সম্পাদক পদে ৩০৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহবুব উদ্দিন খোকন।

শুক্রবার বেলা ১১টা ৪৫ মিনিটে ফলাফল ঘোষনা করেন নির্বাচন উপ-কমিটির আহবায়ক ও জ্যেষ্ঠ আইনজীবী এ, ওয়াই, মসিউজ্জামান।
এ এম আমিন উদ্দিন ২০০৬-০৭ মেয়াদে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছিলেন। মাহবুব উদ্দিন খোকন এ নিয়ে টানা ৭ বার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

সহ সভাপতি পদে আবদুল বাতেন (নীল) ও মো. জসিম উদ্দিন (সাদা), কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন (নীল), সহ সম্পাদক পদে কাজী শামসুল ইসলাম শুভ (সাদা) ও শরিফ ইউ আহমেদ (নীল)। সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে সাতটি সম্পাদকীয় ও সাতটি নির্বাহী সদস্যের পদ রয়েছে।
গত বুধ ও বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা প র্যন্ত ভোট গ্রহণ চলে। মাঝে এক ঘন্টা বিরতি ছিল।

বৃহস্পতিবার রাত ৩ টা থেকে শুরু হয় ভোট গণনা।

সুপ্রিম কোর্ট বারের এসিস্ট্যান্ট সুপারিন্টেন্ডেন্ট মো. রফিক উল্লাহ জানিয়েছেন এবারের নির্বাচনে ভোট পড়েছে ৫৮২১