মৌলভীবাজারে ভোক্তা অধিকার দিবস পালিত

43

মৌলভীবাজার২৪.কমঃ  বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে র্যালী ও আরোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ১৫ মার্চ  সকালে  জেলা প্রশাসকের প্রাঙ্গণ হতে প্রেস ক্লাব মোড় হয়ে জেলা প্রশাসক অফিস প্রাঙ্গণে র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে।

এ বছরে প্রতিপাদ্য বিষয় ”নিরাপদ মানসম্মত পণ্য” উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেছার আহমদ সংসদ সদস্য, মৌলভীবাজার-৩।

সভাপতিত্ব করেন মোহাম্মদ রোকন উদ্দিন, জেলা প্রশাসক(ভারপ্রাপ্ত), সকল শ্রেণীর ব্যবসায়ীসহ সরকারি বেসরকারি চাকুরীজীবী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সাধারণ ভোক্তারা র‌্যালি ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল আমিন তার শুভেচ্ছা বক্তব্যে প্রতিপাদ্য বিষয় ”নিরাপদ মানসম্মত পণ্য”, অধিদপ্তরের কার্যক্রম সর্ম্পকে এবং ভোক্তা অধিকার আইন সর্ম্পকে আলোচনা করেন। তিনি সকলকে ভোক্তা অধিকার আইন মেনে ব্যবসা করার জন্য অনুরোধ জানান। সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ারুল হক, ডা. মোঃ শাহ জাহান কবীর চৌধুরী, সিভিল সার্জন, মৌলভীবাজার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, এডভোকেট মোঃ আবু তাহের, সভাপতি, ক্যাব, মৌলভীবাজার, জেলা ভোক্তা অধিকার কমিটির সদস্য বকশী ইকবাল, আবদুল হামিদ মাহবুব, সভাপতি, প্রেস ক্লাব, মৌলভীবাজার। প্রধান অতিথি স্বাধীনতার মাস উল্লেখ করে সকল শহীদ, জাতীয় চার নেতা এবং বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স¥রণ করে উপস্থিত সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য অনুরোধ জানান। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসার আহবান জানান। সকল মানুষই ভোক্তা উল্লেখ করে অনুষ্ঠানের সভাপতি সকলকেই যার যার অবস্থান থেকে দায়িত্বশীল হয়ে কাজ করা জন্য আহবান করেন। আজকের অনুষ্ঠানে জেলা পর্যায়ে অনুষ্ঠিত ”নিরাপদ পণ্য ও সেবা নিশ্চিতকরণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ভূমিকা” এই বিষয়ে রচনা প্রতিযোগিতায় ৩ জন বিজয়ীকে নগদ ১০ হাজার টাকা, ৭ হাজার টাকা এবং ৫ হাজার টাকাসহ ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে পুরুস্কৃত করা হয়। বিজয়ীরা হলেন শ্রীমঙ্গল সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দেবশ্রী যাদব, মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়, কুলাউড়া, এর দশম শ্রেণির ছাত্র রিয়াসাত রহমান, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী তাহমিনা ইয়াছমিন পলি। সদর উপজেলা পযার্য়ে অনুষ্ঠিত ”ভোক্তা অধিকার সংরক্ষণে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা” এই বিষয় রচনা প্রতিযোগিতায় ৩ জন বিজয়ীকে নগদ ৫ হাজার টাকা, ৪ হাজার টাকা এবং ৩ হাজার টাকাসহ ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে পুরুস্কৃত করা হয়। তারা হলেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র তারেক রহমান মাহি, দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাই স্কুল এর নবম শ্রেণির ছাত্র রাফাতুল আহবাব মাহদী তালুকদার, দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাই স্কুল এর দশম শ্রেণির ছাত্র এম এ মুনতাকিম ইকরাম।