পুরুষের যৌনশক্তি বৃ্দ্ধিতে এই ৪ টা ‘ঔষধি’ খাবারই যতেষ্টঃ-

550

বর্তমান যুগে বেশিরভাগ পুরুষই শারীরিক অক্ষমতার সমস্যায় ভোগেন। দিন দিন এ সমস্যা প্রকট হচ্ছে। কিছু খাবার রয়েছে, যেগুলো খেলে এ সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। পুরুষের যৌনশক্তি বাড়ানোর জন্য এই ৪টি ‘ঔষধি’ খাবারই যথেষ্ট। এবার জেনে নিন ৪ টি ঔষধি খাবার সম্পর্কে।

গাজর:
১৫০ গ্রাম গাজর কুচি এক টেবিল চামচ মধু এবং অর্ধ সেদ্ধ ডিমের সঙ্গে মিশিয়ে খান। দুই মাস খেলে আপনার শারীরিক অক্ষমতা কমে যাবে। স্পাম উৎপাদনের মাত্রা অনেক বেড়ে যাবে।

কলা:
আপনি যদি স্বাস্থ্যে এবং শারীরিক বন্ধ্যাত্ব থেকে দূরে থাকতে চান, তবে প্রতিদিন কলা খান। কারণ এই ফলে ব্রমেলেইন (Bromelain) নামে এনজাইম আছে, যা অক্ষমতার বন্ধ্যাত্ব দূর করবে এবং শারীরিক সক্ষমতা-শক্তি বাড়াবে। কলা ভিটামিন বি-এর একটি চমৎকার উৎস, যা দৈহিক শক্তি (Stamina) বাড়ায়।

পেঁয়াজ:
সাদা পেঁয়াজ পিষে নিয়ে তাকে মাখনের মধ্যে ভালো করে ভেঁজে নিন। প্রতিদিন মধুর সঙ্গে খালি পেটে খেলে তা থেকে উপকার পাওয়া যায়।

রসুন:
রসুন যৌন অক্ষমতার ক্ষেত্রে রসুন খুব ভালো ফল দিয়ে থাকে ৷ রসুন কে ‘গরীবের পেনিসিলিন’ বলা হয় ৷ কারণ এটি অ্যান্টিসেপ্টিক এবং immune booster হিসাবে কাজ করে আর এটি অতি সহজলভ্য সব্জী যা আমারা প্রায় প্রতিনিয়ত খাদ্য হিসাবে গ্রহণ করে থকি ৷ আপনার যৌন ইচ্ছা ফিরে আনার ক্ষেত্রে এর ব্যবহার খুবই কার্যকরী৷ কোনো রোগের কারণে বা দুর্ঘটনায় আপনার যৌন ইচ্ছা কমে গেলে এটি আপনাকে তা পুনরায় ফিরে পেতে সাহায্য করে৷