mb

চা-চক্রে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি : বি চৌধুরী

456

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সঙ্গে কুশল বিনিময় ছাড়া কোনো রাজনৈতিক বিষয়ে আলোচনা করেননি বলে জানিয়েছেন সাবেক এই রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

শনিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে চা চক্রের আয়োজন করা হয়।

গণভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘নির্বাচনের আগে সব রাজনৈতিক দলের সঙ্গে বসেছিলেন প্রধানমন্ত্রী, নির্বাচনের পর আবার বসলেন। চা খাওয়া ও কুশল বিনিময় মূল্যবান বিষয় ছিল।’

new ads

চা-চক্র সম্পর্কে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের সাংবাদিকদের বলেন, ‘আজকের চা-চক্রের মূল বিষয় ছিল সবার সঙ্গে সম্পর্ক গড়ে তোলা। এ লক্ষ্যেই প্রধানমন্ত্রী এর আয়োজন করেছেন। রাজনৈতিক নেতারা খোলামেলা মনে আলোচনা করেছেন। আমি মনে করি এটা ভবিষ্যতে রাজনীতির জন্য ইতিবাচক ভূমিকা রাখবে।’

এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, ‘এটা শুধু চা চক্র। ইনফরমাল ওয়েতে আমরা একজন আরেকজনের সঙ্গে মিশেছি। সৌহার্দ্যরে যে বন্ধন সেটা আরও দৃঢ় হয়েছে।

নির্বাচনের আগে প্রধানমন্ত্রী বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট, জাতীয় পার্টি, যুক্তফ্রন্ট এবং বাম গণতান্ত্রিক জোটসহ ৭৫টি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে সংলাপ করেন। টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের পর তিনি সেই দলগুলোর নেতাদের সম্মানে চা-চক্রের আয়োজন করেন।

উল্লেখ্য চা-চক্রে ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতাদের কেউ তবে এতে অংশ নেয়নি।

10