বুধবার বুদ্ধিজীবী কবরস্থানে চিরশায়িত হবেন বুলবুল

109

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার, গীতিকার, সঙ্গীত পরিচালক ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলেকে বুধবার (২৩ জানুয়ারি) মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত করা হবে।

ছেলে সামীর আহমেদের ইচ্ছার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাংবাদিকদের এমন তথ্য জানান প্রখ্যাত গীতিকার শহীদুল্লাহ ফরায়েজী।

শহীদুল্লাহ ফরায়েজী জানান, জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বুধবার সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বুলবুলের মরদেহ রাখা হবে। এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা সম্পন্ন হবে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে চিরশায়িত করা হবে কিংবদন্তি এই সঙ্গীতজ্ঞকে।

মঙ্গলবার ভোরে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বুলবুল। দীর্ঘদিন ধরে তিনি হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন। গত বছর তার হার্টে আটটি ব্লক ধরা পড়েছিলো। এরপর তার হার্টে রিং পরানো হয়। গত কয়েক দিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। মঙ্গলবার ভোর চারটার দিকে অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।