মৌলভীবাজার সংরক্ষিত নারী আসনে  লবিংয়ে ৫ নারী

1,094

মৌলভীবাজার টোয়েন্টিফোর ডট কম :

মৌলভীবাজার সংরক্ষিত নারী আসনের সাংসদ সদস্য হতে ৫জন নেত্রী তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

লবিং করছেন তারা হচ্ছেন মৌলভীবাজার-৩ আসনের সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিন, সাবেক মহিলা এমপি হুসনে আরা ওয়াহিদ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ-আইন সম্পাদক ব্যারিস্টার সৈয়দা সীমা করিম ,জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সৈয়দা জহুরা আলাউদ্দিন ও সাবেক ছাত্রনেত্রী অ্যাডভোকেট জেসমিন মনসুর।

তবে আওয়ামী লীগের বিভিন্ন স্তরে কথা বলে জানা গেছে, কে এমপি হবেন তা অনেকটাই নির্ভর করে দলীয় প্রধানের উপর তবে তাদের ধারণা সাবেক মন্ত্রী সৈয়দ মহসিন আলীর সহধর্মীনি সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিন এমপি হবার দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন। তৃণমূলের সাথে তার আন্তরিক সম্পর্ক এবং নেতৃত্বের প্রতি তার আনুগত্য তাকে এমপি হবার দৌড়ে এগিয়ে রেখেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  মনোনয়ন বঞ্চিত হন সায়রা মহসিন , মনোনয়ন বঞ্চিত হয়েও তিনি নৌকার প্রার্থীর জয়ে অনুসারীদের নিয়ে প্রচার কাজে ব্যাপক ভাবে অংশ নেন।

অন্যদিকে এবারের নির্বাচনে এবং মন্ত্রী পরিষদে তরুণদের প্রতি যেভাবে আস্থা রাখা হয়েছে সেভাবে নারী এমপি নির্বাচনের ক্ষেত্রে তরুণদের উপর আস্থা রাখলে সুবিধাজনক অবস্থানে থাকবেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ-আইন সম্পাদক ব্যারিস্টার সৈয়দা সীমা করিম। তিনি মুক্তিযোদ্ধা বজলুল করিমের মেয়ে, বজলুল করিম ২০১৪ এবং ২০১৮ তে মৌলভীবাজার ২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান কিন্তু মহাজোটের সমীকরণে দুইবারই তিনি দলের জন্য সরে আসেন। মহাজোটের স্বার্থে নিজে এমপি হতে না পরলে মেয়ে সীমা করিমের জন্য লবিং করছেন বলে জানা গেছে।

ব্যারিস্টার সীমা করিম জানান, নেত্রী যেভাবে দল এবং সরকারে তরুণদের প্রতি আস্থা রাখছেন আমার বিশ্বাস সংরক্ষিত আসনের ক্ষেত্রে সে আস্থা রাখলে আমার সুযোগ আছে এবং সুযোগ পেলে আমি তরুণদের নিয়ে কাজ করার পাশাপাশি নেত্রীর লক্ষ্য অর্জনে আমার মেধা ও শ্রমের সর্বোচ্চ ব্যাবহার করব।

উল্লেখ্য, দশম সংসদে এ আসনে  সুনামগঞ্জের শামসুন নাহার বেগম শাহানাকে মৌলভীবাজার-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের এমপি করা হয়। এবারও তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে