1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:৫২ অপরাহ্ন
শিরোনাম
বড়লেখায় নগদের উদ্যোক্তা সমাবেশ ও পুরস্কার বিতরণ কিছু কিছু হলুদ সাংবাদিক আছে কিন্ত গত দশ বছরের চেয়ে ভালো আছে..নবাগত পুলিশ সুপার জাকারিয়া বর্ণাঢ্য আয়োজনে মৌলভীবাজারে এশিয়ান টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত মৌলভীবাজার ২য় মেম্বার কাবাডি টুর্নামেন্টের মেগা ফাইনাল খেলা অনুষ্ঠিত মৌলভীবাজারে দুই গাড়ি চোর আটক প্রাইভেটকার উদ্ধার এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন জামিল ইকবাল শ্রীমঙ্গলে ১০ কেজি গাঁজাসহ পেশাদার দুই মাদক ব্যবসায়ী আটক কুলাউড়ায় কাউন্সিলর পদে দুই জা’র চমক কোটচাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে আ.লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার কুলাউড়ায় ব্যবসায়ী কল্যাণ সমিতির মানববন্ধন

অধিক দামে আলু বিক্রয় করায় ৪টি প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

এইচ এম সামাদ::মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিমবাজার, বেরির পাড়, বাজার পয়েন্ট, সিলেট রোড, কুদরত উল্লা রোডসহ  বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, আলুর বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, মৌলভীবাজার মহোদয়ের সার্বিক নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্স এর সহযোগিতায় উক্ত অভিযান পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে  নির্ধারিত  মূল্য থেকে অধিক দামে আলু বিক্রয় করা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা না থাকাসহবিভিন্ন অনিয়মের দায়ে বাজার পয়েন্টে অবস্থিত সাইদ মিয়ার আলুর দোকানকে ৮ হাজার  টাকা, বেরির পাড় সিলেট রোডে অবস্থিত মেসার্স নুসরাত সবজি ষ্টোরকে ৫ হাজার টাকা, সিলেট রোডে  অবস্থিত তৌহিদ সবজি ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

সরকার কর্তৃক পাইকারি আলুর দাম ৩০ টাকা নির্ধারণ করলেও হাসান বাণিজ্যালয় থেকে ৬০ কেজি ওজনের এক বস্তা  আলু কেজি প্রতি ৩৯ টাকা দরে ক্রয় করতে বাধ্য হন এমনই অভিযোগ এনে সৈয়দ কুদরত উল্লা রোডে অবস্থিত হাসান বাণিজ্যালয়ের বিরুদ্ধে  জিতু তালুকদার নামে একজন অভিযোগকারী পূর্বেই লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগ আমলে নিয়ে তদন্ত করে অভিযোগের সত্যতা মিলে। আজকের চলমান অভিযানে সার্বিব দিক বিবেচনা করে অভিযুক্ত প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুসারে ২৫%=৫,০০০/-অভিযোগকারী জিতু তালুকদারকে প্রদান করা হয়। উক্ত অভিযানে সকল আলু ব্যবসায়ীদের সরকারি নির্ধারিত দামে আলু ক্রয় বিক্রয় করার জন্য অনুরোধ জানানো হয়।

ভোক্তা অধিকার অধিদপ্তরের আজকের অভিযানে জেলা ভোক্তা অধিকার কমিটির সদস্য জনাব বকশি ইকবাল উপস্থিত ছিলেন।
আজকের অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৮ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

এ সংক্রান্ত আরোও নিউজ