mb

পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত

739

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান কক্সবাজারের টেকনা‌ফ উপ‌জেলায় একটি চেক‌পো‌স্টে পু‌লি‌শের গু‌লি‌তে সাবেক এক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।

শুক্রবার (৩১ জুলাই) রাত সাড় ১০টার দিকে উপজেলার বাহারছড়ায় মে‌রিন ড্রাইভ সড়‌কে এ ঘটনা ঘ‌টে।

নিহত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান (৩৬) যশোরের ১৩ বীর হেমায়েত সড়কের সেনানিবাস এলাকার প্রয়াত এরশাদ খানের ছেলে। তিনি বিএমএ লং কোর্সের ৫০তম ব্যাচের কর্মকর্তা। বছর দু’য়েক আগে তিনি অবসরে যান। ঢাকায় উত্তরায় তিনি থাকতেন। তার এক ভাই ও এক বোন রয়েছে।

new ads

পুলিশ বলছে, মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ তার ব্যা‌ক্তিগত গা‌ড়ি‌তে ক‌রে একজন স‌ঙ্গীসহ টেকনাফ থে‌কে কক্সবাজার যাচ্ছিলেন। ‌মে‌রিন ড্রাইভ সড়‌কের বাহারছড়া চেক‌পো‌স্টে পু‌লিশ গা‌ড়ি‌টি থা‌মি‌য়ে তল্লাশি কর‌তে চাই‌লে তিনি বাধা দেন। এই নি‌য়ে তর্ক-বিত‌র্কের এক পর্যা‌য়ে রাশেদ তার কা‌ছে থাকা পিস্তল বের কর‌লে পুলিশ গু‌লি চালায়। এ‌তে রা‌শেদ গুরুতর আহত হন। পরে কক্সবাজার সদর হাসপাতা‌লে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা ক‌রেন।

কক্সবাজা‌রের পু‌লিশ সুপার (এসপি) এ‌বিএম মাসুদ হো‌সেন জা‌নান, চেক‌পো‌স্টে পু‌লিশ গা‌ড়ি‌টি থামা‌নোর চেষ্টা ক‌রে। কিন্তু গা‌ড়ির আ‌রো‌হীদের একজন পিস্তল বের ক‌র পু‌লিশ‌ের ওপর গু‌লি করার চেষ্টা ক‌রেন। আত্নরক্ষা‌র্থে সে সময় পু‌লিশ গু‌লি চালায়। এতে ওই ব্যক্তি মারা যায়।

ঘটনার আগের পরিস্থিতি তুলে ধরে এসপি মাসুদ বলেন, শুক্রবার সন্ধ্যার পর হিমছড়ি এলাকায় পাহাড়ে গাড়ির আলো বা সার্চ লাইটের মতো কিছু একটা দেখতে পেয়ে স্থানীয়রা ডাকাতদল বলে সন্দেহ করে। তখন স্থানীয়রা তাদের ধাওয়া করে, তবে না পেয়ে বাহারছড়া পুলিশ ক্যাম্পে ফোন করে বিষয়টি জানায়। তারা জানায়, একদল ডাকাত পাহাড় থেকে নামছে এবং তারা মেরিন ড্রাইভ দিয়ে যাচ্ছে। পুলিশ যেন ডাকাতদলটিকে ধরে সেজন্য অনুরোধও জানান তারা।

10