mb

মৌলভীবাজারের করোনায় কর্মহীন চা শ্রমিকদের মধ্যে রেটোরিক ফোর এর সহায়তা প্রদান

162

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কয়েকটি চা বাগানের কর্মহীন ৪০ জন চা শ্রমিকদের মধ্যে সঙ্কটে খাদ্য সহায়তা প্রদান করেছে ‘রেটোরিক ৪। অন্যান্য জায়গায় হত দরিদ্র, পথশিশুসহ অসহায়দের পাশাপাশি চা বাগানের অসহায় দরিদ্রের মাঝে এবার তারা খাদ্য সামগ্রী বিতরন করেছে। সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক ইসরাত আমিন জানান তাদের এধারা অব্যাহত থাকবে। সামাজিক দূরত্ব মেনেই উপহার সামগ্রী তুলে দেয়া হয়।
২০১৯ সালে চার জন বন্ধু মিলে গড়ে তুলে রেটোরিক ৪ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এসংগঠনের মাধ্যমে বিভিন্ন সময়ে তারা দেশের বিভিন্ন জেলায় অসহায় পথশিশু, ছিন্নমূল মানুষসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সাহায্য করে আসছিল। এবছর নতুন করে যুক্ত হলো সমাজের অবহেলিত চা গোষ্ঠির মাঝে ত্রাণ সহায়তা। ছোট পরিসরে হলেও এধারা অব্যাহত থাকবে জানান সংশ্লিষ্ঠরা।

বৃহস্পতিবার বিকালে শমশেরনগর গির্জা মিশনে আনুষ্ঠানিকভাবে এসব খাদ্য সহায়তা প্রদান করা হয়।
রেটোরিক ৪ এর পক্ষ থেকে শমশেরনগর, কানিহাটি, দেওছড়া, চাতলাপুর ও প্রেমনগর চা বাগানের অসহায়, কর্মহীন ৪০ জন চা শ্রমিকের মধ্যে চাল, তেল, ডাল, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এসএম উমেদ আলী, সিনিয়র সাংবাদিক সৈয়দ মহসিন পারভেজ, শমশেরনগর ইউপি সদস্য ইয়াকুব আলী, ইউপি সদস্য ও শ্রমিকনেতা সীতারাম বীন, সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টন, প্রনীত রঞ্জন দেবনাথ, জয়নাল আবেদীন, এম এ হামিদ, শাহাব উদ্দিন আহমদ, চাতলাপুর চা বাগান পঞ্চায়েত সভাপতি সনেত বাউরী সাধন, সমাজকর্মী মেরী রালফ ও মিখাইল পীরেগু।
বাগানের কর্মহীন অবহেলিত মানুষজন এ ত্রাণ সহায়তায় ভীষন খুশি।
বাগান সংশ্লিষ্ঠ চা শ্রমিক নেতা ও জনপ্রতিনিধিরা রেটোরিক ৪ কে ধন্যবাদ জানিয়ে বলেন যেখানে চা জনগোষ্ঠিকে নিয়ে কেহ ভাবেনা সেখানে তাদের এ দান খুবই সন্মানজনক। তারা বলেন তাদের এ দান অব্যাহত থাকবে এপ্রত্যাশা করছেন।
সৈয়দ উমেদ আলী, সাবেক সাধারন সম্পাদক, মৌলভীবাজার প্রেসক্লাব বলেন করোনা ভাইরাসের দূর্দিনে তাদের এ কাজ প্রশংসার দাবিদার। তাদের এ কাজ অব্যাহত রাখার আহ্বানও জানান তিনি।

10